ধারাবাহিক গদ্য





৪২.
  প্রত্যেক মানুষের জীবন পূর্ণ হয় উপযুক্ত লাইফ পার্টনার পাশে থাকলে। যদিও আমাদের চারপাশে প্রচুর অসুখী দম্পতি। মুখোশ পরা যুগল। সুখকে সাইনবোর্ড করে ঘুরে বেড়ান তারা। আসলে লাইফ পার্টনার এর সঙ্গে একটা সহযোগিতার বিনিময়ের সুস্থতা গড়ে তোলা জরুরী। এখানে ব্যাক্তিগত ইগোকে প্রাধান্য দিলেই সমস্যা।
  আমার জীবনসঙ্গিনী পম্পা রায়। সে কবিতা লেখে,গানের জগতের মানুষ।পেশায় শিক্ষক।সামাজিক কাজের কর্মী।
  আমার সাথে পম্পার পরিচয় ২০০০ সালে।একটা গানের আসরে। ক্রমে প্রেমে পড়া। জড়িয়ে যাওয়া। স্বপ্ন দেখার মহড়া পরব।
   আমি কবিতার মানুষ। আমি চূড়ান্ত স্বপ্ন দেখা মানুষ।
সম্পর্ক রচনার সম্পর্কের অগ্রগতি সবের পেছনেই সংযোজক অব্যয়ের ভূমিকা পালন করেছে কবিতা, সঙ্গীত ও স্বপ্ন।

৪৩.
২০০৩ এ আমাদের বিয়ে হয়।
সেই থেকে আজপর্যন্ত আমরা কিন্তু জড়িয়েই আছি।
আমার অগোছালো জীবন,আমার তীব্র ঘুরে বেড়াবার জীবন, আমার সংশোধন আর কাটাকাটির জীবন, আমার লেখাপড়ার জীবনকে সবসময় তুমুল প্রশ্রয় দিয়ে আগলে রেখেছে পম্পা।
আমি মানুষ ভালোবাসি। আমি লোকসঙ্গীত ভালোবাসি। বাড়িতে সবসময় মানুষের ভিড়। পম্পার সঙ্গত না থাকলে সম্ভব হত না।
এমনও হয়েছে, হলদিবাড়ি কবিতা উৎসব থেকে রাত একটায় মাথাভাঙ্গা র ভাড়াবাড়িতে ফিরেছি।সঙ্গে তিনজন কবি। দুটোয় ডিনার। ভোর চারটে পর্যন্ত পম্পার উৎসাহেই চূড়ান্ত আড্ডা।
আমার জীবনে কোনোদিন সাংসারিক কোন চাপ চাপিয়ে দেওয়া হয় নি।
এমন সৌভাগ্য কজনের হয়।
আমি আবেগ জড়ানো মানুষ।নারী সবসময় আমাকে আলোড়িত করেছে। মায়া ও ম্যাজিক দিয়েছে।
দুই তিনবার আমি জড়িয়ে পড়েছি অন্য নারী র সাথে। সরেও এসেছি যদিও।
আমাদের দাম্পত্যে কিছু কিছু অমিলও রয়েছে।
সে তো থাকবেই। সেটা কোন সমস্যা হতে পারেনি আমাদের দাম্পত্যে।
আজ এটুকুই বলি,পম্পা আমার বিশ্বস্ত সঙ্গী।যদিও আমি বিশ্বস্ত হতে পারিনি সেভাবে।
পম্পা রায় না থাকলে আমি কবি সুবীর সরকার,আজ এই জায়গায় এসে পৌঁছতে পারতাম না।

মন্তব্যসমূহ

  1. হ্যাটস অফ ব্যতিক্রমী কবি সুবীর সরকার সৎ ভালোবাসার মানুষ ভাল লাগে
    শুভকামনা ❤️

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

চা-পাতা ১০০

চা-পাতা ৯১